উতলা মন

এই মেয়েটা গত কিছুদিনের মধ্যেই ভয়াবহ ভাবে আমাকে জোড় করার পদ্ধতি রপ্ত করেছে! আমি যে খুব বদ মেজাজি আর মুখের ভাষা অত্যন্ত রুচিশীল তা সবার জানা। সেই আমাকে জোড় করে কিছু করানো কষ্ট সাধ্য ব্যাপার তা নিশ্চিত। মাঝে মাঝে আমাকে কিছু মানুষ ছবির ক্যাপশন লিখে দিতে বলেন। আমি খুব আনন্দের সাথে কাজটা করার চেষ্টা করি। কারো পছন্দ হলে নেয়, কারো পছন্দ না হলে নেয় না। এই মেয়েটাও আমার কাছে এর আগে ক্যাপশন লিখে নিয়েছিলো। তবে এইবার সে আমাকেই অবাক করে দিয়েছে। আমার খাম-খেয়ালি একটা পোস্টকে কিছুদিন আগে সে জোড় করে সম্পূর্ণ গল্প বানিয়ে নিয়ে, তবেই ছেড়েছে। আর গতরাতে সে তার এই ছবিটার জন্য একটা ক্যাপশন চেয়েছিলো কিন্তু ক্যাপশনের প্রথম কিছু লাইন তার ভালো লাগায় ক্যাপশন হিসেবে সম্পূর্ণ একটা কবিতা লিখিয়ে নিয়েছে!

তার ছবিটাসহ কবিতাটা পোস্ট করলাম।

(তার বুয়েটের টিচার বিয়ে করার ইচ্ছা। মানে ছোটবেলা থেকে স্বপ্নে স্বপ্নে বুয়েটের টিচারের সাথে তার প্রেম! তাই কেউ এইটা প্রেম সংক্রান্ত কিছু বলে বিদ্রুপ করবেন না। আমার সুখের সংসারে আগুন দিবেন না।)



ছবিতেঃ তাসনিম বুশরা




খোলা চুলে নাকি উতলা লাগে!
তবে খোলা চুলে মন শান্ত থাকে।
সাদা বিশ্বে শান্তির প্রতীক
মৃদু হাসি নিষ্পাপের সাক্ষী দিক।
বলছিলাম তোমাকে,
হঠাৎ দেখে আমাকে মায়াবী লাগে?
জানো কি আমি উদাসীন?
কালো আবরণে ঢাকা স্বচ্ছ মন
ছুঁতে ভয় পায় পাপী যে জন।
দীর্ঘ কেশের ঢেউ,
মুগ্ধ হোক রসিক কেউ।
তোমার বাদাম খোসার আড্ডা
আমি হবো সঙ্গো
তুমি কথা দাও করবে না কসম ভঙ্গো।
এবার বলো, উতলা মনটা খোলো।

উতলা মন
৭ নভেম্বর, ২০১৯
মাহিন - আল বিরুণী

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ